Breaking News

WINDOWS 10 PRO


WINDOWS 10 PRO






 https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjHkpK9hSiYHdLeRLoujJPkqFP5XLwcQykaKxOJPhkVb9bzlfbnXQ6iw9kfhaAb5cYLlSuZckUNFhBMKKKuDrbKsF13dYj8LKeS4xTRm9O7V6vsVGwB5QtaputjYFBQ_6qKkTvs3PNocTs/s1600/Windows+10+1.pnghttps://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgXYMKYPgXdIpNzMnGBQDEyudUwIw47wu8ZpKsbrEfIarMHSidDSFI1wHoRlsPuW5T50Xe3iBwmYrCWRdYhcjtcuQX85Ai0MWrzDY4JcKNxLRjimbFc12Njmf1eDD8O7Z7MdY-zum7ZmMs/s1600/Windows+10+3.pngAn original CyberSpace production. This windows is exclusively created by Lava. Many useful components are added to the windows which were missing in the original windows release. A very unique sets of tweaks are added which will ease your daily computer usage. You will not find anything close to this in whole Bangladesh, I guaranty you! You might not have any idea how much time I’ve given into this project, modifying the settings and testing for getting every features to work properly. So please provide your feedback so that you can get these kind of releases in the future.

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEhCWcpor4qpabZL2RRQA2CcUm-rou1XScGWtsfpmU85dK49mee4hy9zgqGEs1_oeqAxdZoTBi6A4hQ9kPoc5PCNVAWEBhqzogeb4jSiAFRk6DsKgvlI7lMY5R1xz2meUox6POFcHxq81aA/s1600/win10.png


ইনফরমেশন

» ভার্শনঃ রেডস্টোন ১
» সেটাপ মুডঃ বুট সেটাপ প্রি-এক্টিভেটেড
» ফাইল সাইজঃ ৩ ও ৪ জিবি
» সফটওয়্যার ইনফোঃ ৩২ ও ৬৪ বিট
» অপারেটিং সিস্টেমঃ উইন্ডোজ ১০; ৩২ ও ৬৪ বিট

উইন্ডোজ ১০, . এর জন্য কমন ফিচার

» সবগুলো প্রো ভার্শন দেওয়া হয়েছে, ভলিউম লাইসেন্স কি এড করা হয়েছে এবং অটো এক্টিভেট হবে কেএমএস পিকো দিয়ে, যাতে পরবর্তীতে অফিস ২০১০, ২০১৩, ২০১৬ প্রো সেটাপ দিলে সেটাও আলাদা করে এক্টিভেট করা না লাগে, অফিস সেটাপের পর জাস্ট রিস্টার্ট দিলে সেটাও অটো এক্টিভেট হবে। উইন্ডোজ ডিফেন্ডারে কেএমএস পিকো প্রসেস এক্সক্লুশন লিস্টে এড হবে।
»
উইন্ডোজ আপডেট ডিজেবল হবে এবং কোন ভাবেই ভুলে অন হবেনা। কারো দরকার হলে সেটাপ টুলস ফোল্ডারে আপডেট অন করার স্ক্রিপ্ট পাওয়া যাবে।
»
ডাইরেক্ট এক্স ডাইরেক্ট প্লে এড করা হয়েছে, গেমস ইন্সটল এর ক্ষেত্রে কোন সমস্যা হবে না।
»
ইন্সটল ইমেজকে হাইলি কম্প্রেসড ইএসডি রিকভারী ফরমেটে কনভার্ট করা হয়েছে।
»
উইন্ডোজ প্রো এডিশনগুলোতে নরমালি কোন গেমস থাকে না, মাইক্রোসফট গেমসগুলো এড করা হয়েছে, উইন্ডোজ , ., ১০ এর অল অ্যাপস থেকে গেমস সেকশনে আছে।
»
প্রফেশনাল অডিও টুইকস এড করা হয়েছে।
»
ডিফল্ট একাউন্ট পিকচার সাইবারস্পেস লোগো দেওয়া হয়েছে।
»
সিয়াম রুপালী, সোলায়মান লিপি, নতো সানস বেঙ্গলী এই বাংলা ফন্টগুলো এড করা হয়েছে যাতে অভ্র ইন্সটল করা না থাকলেও বাংলা পড়তে সমস্যা না হয়।
»
একটি নতুন থিম এড করা হয়েছে যেটাতে ২০০ টা হাই রেজুলিউশন ওয়ালপেপার আছে এবং যা ৩০ মিনিট পর পর অটো চেঞ্জ হবে, ডেস্কটপে রাইট ক্লিক করে পারসোনালাইজ থেকে থিমস সেকশনে গিয়ে থিম চেঞ্জ করা যাবে।
»
টাইমজোন বাংলাদেশ +.০০ হবে।
»
পাওয়ার বাটন চাপ দিলে শাট ডাউন এবং ল্যাপটপের লিড ক্লোজ করলে কিছু হবে না।
»
প্রোগ্রাম কম্প্যাটিবিলিটি ম্যাসেজ অফ করা হয়েছে, তাই “Is this program installed correctly” এইরকম কোন বিরক্তিকর ম্যাসেজ দেখাবে না আর।
»
নতুন এপস ইন্সটল হবার ম্যাসেজ অফ করা হয়েছে, “You have new apps that can open this types of files” টাইপ কিছু দেখাবে না আর।
»
কন্ট্রোল প্যানেল আইকন ভিউ অল এপস এন্ড লার্জ করা হয়েছে।
»
শুধুমাত্র ডিভিডি ড্রাইভ বা মডেল লাগালে অটোপ্লে আসবে এছাড়া সব ক্ষেত্রে অফ করা হয়েছে। আমার আগের ভার্শনে কোনটার ক্ষেত্রেই আসত না, ফলে মডেম ইন্সটলে একটু অসুবিধা হতো।
»
ডাউনলোড ফাইল ব্লক অফ করা হয়েছে। আগের ভার্শনে বিশেষ করে ওয়ার্ড নেট থেকে ডাউনলোড হলে ওপেন হতো না, সিকিউরিটি ব্লকের কারনে।
»
ইউজার একাউন্টস কন্ট্রোল অফ করা হয়েছে, তাই কোন সফটওয়্যার ইন্সটল করার আগে কোন ফুল স্ক্রিন পার্মিশন “Do you want to install” দেখাবে না আর।
»
সি ড্রাইভের নাম রিনেম হয়ে যে অপারেটিং সিস্টেম সেটাপ দেওয়া হয়েছে সেটা শো করবে।
»
টাস্টবারে জাম্পলিস্ট অফ করা হয়েছে, কোন এপসে লাস্ট কোন ফাইল ওপেন করা হয়েছে সেই লিস্ট অফ করা হয়েছে “Recently opened items” দেখাবে না আর।
»
ডেস্কটপে মাই কম্পিউটার এবং কন্ট্রোল প্যানেল আইকন এড করা হয়েছে।
»
টাস্কবারে ইন্টারনেট এক্সপ্লোরার মাল্টিপল ইন্সট্যান্স আইকন অফ করা হয়েছে।
»
ডেট ফরমেটে আগে মাস দেখানো অফ করা হয়েছে, “21-Aug-16” এভাবে দেখাবে এখন।
»
নোটপ্যাডের ডিফল্ট ফন্ট “Noto Sans Bengali” দেওয়া হয়েছে, ফন্ট সাইজ “16” রাখা হয়েছে এবং ওয়ার্ড ্যাপ অন করা হয়েছে।
»
মাইক্রোসফট অফিসের ওয়ার্ডের ডিফল্ট পেজ সাইজ “A4” দেওয়া হয়েছে, ওপেন করার সময় ডকুমেন্ট সিলেক্ট পেজ অফ করা হয়েছে, আর রুলার ভিউ অন করা হয়েছে।

 

শুধুমাত্র উইন্ডোজ ১০ এর জন্য ফিচার
» ডট নেট ফ্রেমওয়ার্ক ৩.৫ এড করা হয়েছে।
» ট্রেডিশনাল ক্যালকুলেটর এড করা হয়েছে যা উইন্ডোজ ৭ এবং ৮.১ এ ছিল, সার্চ দিয়ে বা অল অ্যাপস থেকে উইন্ডোজ এক্সেসরিজে পাওয়া যাবে।
» মাইক্রোসফট ডার্ট ১০ রিকভারী এড করা হয়েছে বুট ইমেজে, রিপেয়ার ইউর কম্পিউটার সেকশনে পাওয়া যাবে।
» স্টার্ট মেনুতে এপস সাজেশন অফ করা হয়েছে “Suggested apps” দেখাবে না আর।
» ওয়ানড্রাইভ স্টার্টাপ ডিলিট এবং উইন্ডোজ এক্সপ্লোরারে ওয়ানড্রাইভ আইকন অফ করা হয়েছে।
» টাস্কবারে ইঙ্ক ওয়ার্ক্সস্পেস আইকন ডিফল্টভাবে ছিলনা, সেটা অন করা হয়েছে।
» টাস্কবার থেকে উইন্ডোজ স্টোর আনপিন করা হয়েছে।
» স্টার্টাপ সাউন্ড এনেবল করা হয়েছে।
» কুইক এক্সেস এ ফোল্ডার জমা হওয়া অফ করা হয়েছে।
» উইন্ডোজ এক্সপ্লোরারে রিমুভেবল ড্রাইভ এক্সট্রাভাবে দেখানো অফ করা হয়েছে।
» স্টার্ট মেনুতে মোস্ট ইউজড এপস লিস্ট অফ করা হয়েছে “Most used” দেখাবে না আর।
» উইন্ডোজ এক্সপ্লোরার ওপেন করলে প্রথমে কুইক এক্সেস ওপেন হয় সেটা অফ করা হয়েছে।
» টাইটেল বারে কালার শো করবে “Show color on titlebar” অন করা হয়েছে।
» ফুল স্ক্রিন স্টার্ট মেনুতে কারেন্ট ব্যাকগ্রাউন্ড ওয়ালপেপার শো করবে।
» উইন্ডোজ ৭ এর পর গ্যাজেট সাপোর্ট দেওয়া হয়নি, গ্যাজেটস এড করা হয়েছে, ডেস্কটপে রাইট ক্লিক করে গ্যাজেটস সিলেক্ট করা যাবে।
» ডিফল্ট লকস্ক্রিন চেঞ্জ করে হাই রেজুলিউশন ওয়ালপেপার সেট করা হয়েছে।

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjHkpK9hSiYHdLeRLoujJPkqFP5XLwcQykaKxOJPhkVb9bzlfbnXQ6iw9kfhaAb5cYLlSuZckUNFhBMKKKuDrbKsF13dYj8LKeS4xTRm9O7V6vsVGwB5QtaputjYFBQ_6qKkTvs3PNocTs/s1600/Windows+10+1.png

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgy7uSZZeVXEo6CsOgbtiY5Hcl-RHPsIkR15K7nsGld_vLWO9gr-aw1SzzcVONkVDWpMDRRo3IlApJNmuP8b3wm6AHDj_QrV-PXUIFktKpF4LXCkWYuncqDy-5yVKoyR_YthD77nSxfzCQ/s1600/Windows+10+2.png

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgXYMKYPgXdIpNzMnGBQDEyudUwIw47wu8ZpKsbrEfIarMHSidDSFI1wHoRlsPuW5T50Xe3iBwmYrCWRdYhcjtcuQX85Ai0MWrzDY4JcKNxLRjimbFc12Njmf1eDD8O7Z7MdY-zum7ZmMs/s1600/Windows+10+3.png

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEgWYB6lw65ybJZGV7-RMgEfVi52g7hgc3iSlR3qBSxt3164IeNyXow4Oi16XEc-ytpD2YWDcPELWVajcChDTPESIVdSfJYkRdGVqfeSLi4Ct49W99-R3K6gTRM_NAYlgbD_BDYlyZgsUPs/s1600/Windows+10+4.png

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEigCZ_LtTYYUAgMhMVTuEEUlfHtMavnL2Pzz5RaHv3zZKydDIbNPdoiON3KSrKKnN617Y43wd5eV83_I1Ac4Q_1nGttW0emxTa_8do2OPDaz1RHQcyo3LVrLHgyx2pk8dr-byoXEaUJStw/s1600/Windows+10+5.png

ইন্সটলেশন নোট
» আইএসও ফাইলটি পেনড্রাইভে বুটেবল করতে বা ডিভিডিতে বার্ন করতে “Rufus” সফটওয়ারটি ব্যবহার করুন। রুফাস দিয়ে কিভাবে করবেন সেটার জন্য রুফাসের পেজ এ ইন্সট্রাকশন ফলো করুন।
» বুটেবল হয়ে গেলে যে পিসিতে উইন্ডোজ সেটাপ দিতে চান সেটাতে প্রবেশ করিয়ে পিসি রিস্টার্ট দিয়ে বুট মেনু থেকে বুটেবল ডিভাইস সিলেক্ট করে সেটাপ শুরু করুন।
» সেটাপের সময় পুরাতন “C Drive” ডিলিট করবেন এবং যদি “System Reserve” পার্টিশন থাকে, তাহলে সেটাও ডিলিট করলে একটা “Unallocated Space” ড্রাইভ দেখাবে। এটা সিলেক্ট করে জাস্ট “Next” দিলেই সেটাপ শুরু হয়ে যাবে।
» কপি হয়ে প্রথমবার পিসি রিস্টার্ট নিলেই বুটেবল পেনড্রাইভ বা ডিভিডি খুলে ফেলবেন। কারন কপি হবার পর তার কাজ শেষ হয়ে গেছে, প্লাগইন অবস্থায় থাকলে বরং ঝামেলা বাড়বে।
» এই উইন্ডোজ সেটাপের সময় কোন লাইসেন্স কি চাবে না অথবা এক্টিভেটরও ইন্সটল করা লাগবে না, অটোমেটিক এক্টিভেট হবার সিস্টেম করা হয়েছে।

টিপস এন্ড ট্রিকস
» আপনার পিসির র‍্যাম ৪ জিবির নিচে, যেমনঃ ২ জিবি; হলে ৩২ বিট সেটাপ দিতে হবে।
» আর র‍্যাম তার উপরে, যেমনঃ ৪ জিবি; হলে অবশ্যই ৬৪ বিট ভার্শনের উইন্ডোজ দিতে হবে।
» তবে আপনার পিসির প্রসেসর ৬৪ বিট হলে অবশ্যই ৬৪ বিট ভার্শনের উইন্ডোজ সেটাপ দিবেন র‍্যাম যাই থাকুক।
» সেটাপ শেষে ড্রাইভার সেটাপ দিবেন, আপডেট ড্রাইভার না থাকলে “Driver Pack Solution” নামিয়ে নিন, ওটা যেকোন উইন্ডোজ, যেকোন পিসিতে কাজ করবে।
» তবে উইন্ডোজ ১০ এ সেটাপের পর যখনই ইন্টারনেট কানেক্ট করবেন  না কেন ড্রাইভার অটো আপডেট নিয়ে নিবে, আগে যদি ইন্সটল করে থাকেন তাহলেও।

ডাউনলোড লিঙ্ক
» ৩২ বিট:  গুগল ড্রাইভ
» ৬৪ বিট:  গুগল ড্রাইভ


No comments